নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

বিএনপির পূর্বনির্ধারিত সমাবেশে যোগ দিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তিতে তার নিঃশর্ত মুক্তির দাবিতে এ সমাবেশ করছে বিএনপি।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশটি শুরু হবে।

বিজ্ঞাপন

সমাবেশের সভাপতিত্ব করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সমাবেশে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের ও স্থায়ী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

নয়াপল্টনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছে নেতাকর্মীরা

আমার নেত্রী আমার মা- বন্দী থাকতে দেবো না, আমার মা জেলে কেন- শেখ হাসিনা জবাব দে, লড়াই লড়াই লড়াই চাই-লড়াই করে বাঁচতে চাই, বন্দী আছে আমার মা-ঘরে ফিরে যাবো না, হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না ইত্যাদি স্লোগান দিচ্ছেন জড়ো হওয়া নেতাকর্মীরা

নেতাকর্মীদের হাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুনও দেখা গেছে।

উল্লেখ, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এ মামলার রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের হাইকোর্টে দুই পক্ষের আপিলের শুনানি শেষে আদালত সাজা বাড়িয়ে ১০ বছর করে। শারীরিক অসুস্থতার জন্য তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।

এ ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন।