মেয়র নির্বাচনে তরুণ সমাজ আমাকে জয়ী করবে: ইশরাক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ডিএসসিসি’র মেয়র পদে বিএনপির একমাত্র মনোনয়ন প্রত্যাশী ইশরাক, ছবি: বার্তা২৪.কম

ডিএসসিসি’র মেয়র পদে বিএনপির একমাত্র মনোনয়ন প্রত্যাশী ইশরাক, ছবি: বার্তা২৪.কম

আসন্ন মেয়র নির্বাচনে তরুণ সমাজ আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে-এমন আশাবাদ ব্যক্ত করেছেন সদ্য প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিজ্ঞাপন

ইশরাক বলেন, আমি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র পদে লড়তে বিএনপি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আমার বিশ্বাস মেয়র নির্বাচনে তরুণ সমাজ, বিশেষ করে ১৮ থেকে ৪০ বছর বয়সীরা ভোট দিয়ে আমাকে জয়ী করবে।

তিনি বলেন, আমার মেয়র হওয়াটা মূখ্য নয়। আমরা যে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছি এটি বৃহত্তর আন্দোলনের একটি অংশ। আজকে জনগণের ভোটের অধিকার নেই। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য, খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, বাংলাদেশে ক্ষমতার ভারসাম্য ফিরিয়ে আনার জন্য জনগণের কাছে পৌঁছাব।

সুষ্ঠু নির্বাচন নিয়ে কোনো ধরনের শঙ্কা আছে কি না-এমন প্রশ্নের জবাবে ইশরাক বলেন, নির্বাচন কমিশনের কাছে আমার দাবি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার যে পবিত্র দায়িত্ব, তারা যেন সেটা সঠিকভাবে পালন করে। তবে আমি মনে করি ইভিএম পদ্ধতিতে ভোট কারচুপির সম্ভাবনা রয়েছে। তাই যারা ইভিএম পরিচালনা করবে সেখানে আমাদের যারা প্রার্থী হবেন তাদের লোক নিয়োগ করা হোক।

তিনি বলেন, আজকে যারা মেয়রের দায়িত্ব পালন করছেন, জনগণের প্রতি তাদের কোনও জবাবদিহিতা নাই। কারণ তারা ভোটের মাধ্যমে আসে নাই। তারা ব্যক্তি স্বার্থ চিন্তা করে নিজেদের উন্নয়নে কাজ করেছে। নগর উন্নয়নে তারা কাজ করছে না। সে কারণে জনগণ পরিবর্তন চায়। নতুন নেতৃত্বও সেটা চায়।