নুরের ওপর হামলাকারীদের শাস্তির দাবি রিজভীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

রুহুল কবির রিজভী

রুহুল কবির রিজভী

ডাকসু ভিপি নুরুল হক নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগ মধ্যযুগীয় কায়দায় হামলা চালিয়েছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

সোমবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

রিজভী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন ও ছাত্রলীগের দুর্নীতি ও চাঁদাবাজির হোতা রব্বানির নেতৃত্বে কথিত মুক্তিযুদ্ধ মঞ্চের সশস্ত্র সন্ত্রাসীরা রড, লাঠিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের ওপর মধ্যযুগীয় কায়দায় নারকীয় হামলা চালিয়েছে।

তিনি বলেন, হামলায় রক্তাক্ত হয়েছেন নুরসহ অন্তত ৩০ জন শিক্ষার্থী। তাদের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। মেধাবী ছাত্র তুহিন ফারাবি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আমরা এই ন্যক্কারজনক হামলায় জড়িত ও চিহ্নিত ছাত্র নামধারী সন্ত্রাসীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

রুহুল কবির রিজভী বলেন, ডাকসু ভবনে ভিপির রুমে ঢুকে লাইট নিভিয়ে দিয়ে নুরুল হক নুরসহ তার নেতৃত্বাধীন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর জঙ্গি এই কায়দায় হামলা ক্যাম্পাসে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডেরই বহিঃপ্রকাশ। শিক্ষার্থীদের ওপর যেভাবে ফ্যাসিস্ট কায়দায় হামলা করা হয়েছে তা নজিরবিহীন।

তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি। তবে সেদিন বাংলাদেশের মানুষের ভোটাধিকার লুট করা হয়েছে। এ দিবসটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করার ঘোষণা দিয়েছে বিএনপি।

৩০ ডিসেম্বর উপলক্ষে বিএনপির কর্মসূচি:
=> ৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ।

=> দিবসটি উপলক্ষে ঢাকাসহ সারা দেশে নেতাকর্মীদের কালো ব্যাজ ধারণ।

=> কেন্দ্রীয় কার্যলয়সহ সারা দেশের দলীয় কার্যলয়গুলোতে কালো পতাকা উত্তোলন।