‘আশা করি নতুন কমিটি ভোটের অধিকার ফিরিয়ে দেবে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগের নতুন কমিটিকে স্বাগত জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আশা করব আওয়ামী লীগের নতুন কমিটি ভোটের অধিকার ফিরিয়ে দেবে।

তিনি বলেন, আমরা আশা করব আওয়ামী লীগের নতুন যে কার্যকরী পরিষদ গঠিত হয়েছে তা অতীতের সব অপকর্ম ভুলে গিয়ে জনগণের অধিকারকে প্রতিষ্ঠার জন্য দ্রুত একটি নির্বাচনের ব্যবস্থা করবে—যে নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হবে, যার মাধ্যমে মানুষের ভোটের অধিকারকে ফিরিয়ে দেবে।

বিজ্ঞাপন

শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানী গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি ঐতিহাসিক রাজনৈতিক দল। নিঃসন্দেহে জাতি গঠনের, জাতির স্বাধীনতা সংগ্রামে, গণতন্ত্রের সংগ্রামে তাদের অনেক গৌরবময় ইতিহাস রয়েছে। দুর্ভাগ্যজনকভাবে এদের হাতেই বারবার গণতন্ত্র নিহত হয়েছে। ১৯৭৫ সালে তারা একবার বাকশাল গঠন করেছিল, আবার গত এক দশক ধরে সুপরিকল্পিতভাবে একদলীয় শাসন চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, সকল রাজনৈতিক দলকে আমরা সবসময় সহযোগিতা করি। সবাইকে স্বাগত জানাই। আওয়ামী লীগের যখন নতুন কমিটি গঠন করা হয়েছে আমরা এটাকে স্বাগত জানাচ্ছি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।