স্বতন্ত্র নির্বাচনের সুযোগে কেউ গায়ের জোর খাটাবেন না: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতন্ত্র নির্বাচনের সুযোগ দিয়েছেন বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোট নিয়ে কেউ গায়ের জোর খাটাবেন না। আমাদের শান্তিপূর্ণ নির্বাচন করতে হবে।

সোমবার (১১ ডিসেম্বর) বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের যৌথ সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থীদের সতর্ক করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু বিশৃঙ্খলা, সন্ত্রাসী কর্মকাণ্ড করলে দল সহ্য করবে না।

মনোনয়ন বাঞ্চিতদের সভানেত্রী শেখ হাসিনা সময়মতো মূল্যায়ন করবেন জানিয়ে তিনি বলেন, নির্বাচন শান্তিপূর্ণ করতে হবে। সুষ্ঠু নির্বাচন করা দলের অঙ্গীকার। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ পরাজয় মানে না। অবশ্যই নৌকার বিজয় হবে।

এসময় বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, হামলা করলে মামলা হবে, মামলা হলে গ্রেফতার হবে, সাজা হবে। তিনি বলেন, পুলিশ মারবেন, এটা কি বিনা বিচারে যাবে? কিভাবে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে, সেই পুলিশের চেহারাটা সবাই দেখেছেন। এই ঘটনা যারা ঘটায় তাদের বিরুদ্ধে মামলা হবে না? হামলা আমরা করি না, হামলা করে তারা। আর হামলা হলে মামলা হবে। ছাড়াছাড়ি নাই।

গণমাধ্যমকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, বারবার একটা কথা বলি, আমরা অতিরিক্ত কিছু চাই না। আমরা দল হিসেবে যা প্রাপ্য তাই দিন। আপনারা বিরোধী দলকেও কাভার করুন। সেখানে বাধা দেবার কিছু নেই। অত্যন্ত দুঃখ নিয়ে একটা কথা বলছি। দক্ষিণ গেটে মানবাধিকার দিবস উপলক্ষে বিশাল সমাবেশের আয়োজন করেছিলাম, নির্বাচন কমিশনে চিঠি দিয়েছিলাম। নির্বাচন কমিশন আমাদের বারণ করেছে। আমরা তাদের কথা সম্মানের সঙ্গে রেখেছি।

প্রেস ক্লাবের সামনে বিএনপি অনুমতি কিভাবে পেলো প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রেস ক্লাবের সামনে কিভাবে দিলেন, আমরা জানি না। আমরা পেলাম না, নির্বাচনের পক্ষের শক্তি, কিন্তু যারা বিরোধী তাদের কেন এই অনুমতি দেওয়া হলো? এটা হয় না। নির্বাচন বিরোধীদের এই আশ্রয়, প্রশ্রয়টা কেন দিলেন? তাদের কাছে আমার প্রশ্ন, এটা ন্যায় বিচার হলো? আপনি আমাকে দিলেন না, আমি নির্বাচন করছি। আর যারা নির্বাচনকে বানচাল করতে চায়, তাদের অনুমতি দিলেন। আমি কিছু বলছি না, আমি আপনাদের কাছে প্রশ্ন রাখলাম।