গণমিছিল নিয়ে নির্বাচন কমিশন অভিমুখে ইসলামী আন্দোলন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

একতরফাভাবে নির্বাচনের তফসিল ঘোষণা না করার দাবিতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন অভিমুখে মিছিল নিয়ে যাচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে ৩টা ৩৫ মিনিটে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে দলটির নেতাকর্মীরা এই গণমিছিল শুরু করেন। এতে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন। এসময় পুলিশের উপস্থিতি থাকলেও তারা গণমিছিলে কোনো বাধা দেয়নি।

বিজ্ঞাপন

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে দলটির নেতারা বক্তব্য রাখেন। এ সময় তারা নির্বাচন কমিশনের প্রতি তফসিল ঘোষণার সিদ্ধান্ত স্থগিত করার অনুরোধ জানান। পাশাপাশি তারা সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সম্ভব নয়। সরকার যদি কোনো নীলনকশা বাস্তবায়ন করতে চায় তাহলে ইসলামী আন্দোলন তা প্রতিহত করবে।এই সিদ্ধান্তের প্রতিবাদে আগামীকাল জেলা উপজেলায় কর্মসূচি নেওয়া হবে।

এদিকে অ‌স্থি‌তিশীল প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে নির্বাচন ক‌মিশন ভবন ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। যেকোন প‌রি‌স্থি‌তি মোকা‌বিলায় মোতায়েন করা হ‌য়ে‌ছে বর্ডার গার্ড বাংলা‌দেশ (বি‌জি‌বি)।

সরেজ‌মিনে দেখা গে‌ছে, নির্বাচন ক‌মিশন ভবনের আ‌শেপা‌শে সব সড়কগু‌লো‌তে পর্যাপ্ত প‌রিমা‌ণে আইনশৃঙ্খলা রক্ষাকা‌রী বা‌হিনীর সদস্য মোতা‌য়েন করা হয়েছে। আশেপাশে সকল দোকান বন্ধ করে দেওয়া হ‌য়ে‌ছে। এছাড়া সাধারণ মানুষ ও যানচলাচল সীমিত ক‌রে রাখা হ‌য়ে‌ছে।

নির্বাচন ক‌মিশন ভবনে ঘিরে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার সকালে আগারগাঁও নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে জা‌নি‌য়ে‌ছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আজ সন্ধ্যা ৭টায় ঘোষণা করা হবে।

জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন অংশীজনের সঙ্গে সভা করে তারা একটি রোডম্যাপ ঘোষণা করেছে। ঘোষিত রোডম্যাপের ধারাবাহিকতা অনুযায়ী আজ বিকাল ৫টায় নির্বাচন কমিশনের ২৬তম সভা অনুষ্ঠিত হবে। এ সভায় মনোনয়নপত্র জমার শেষ সময়, বাছাই, প্রত্যাহারের শেষ দিন ও ভোটের দিণক্ষণ চূড়ান্ত হবে। তারপর সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দিয়ে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।