আমলাতন্ত্র এখন ‘আমলা লীগ’ হয়ে গেছে: মির্জা ফখরুল

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। আমলারা আওয়ামী লীগকে সরকারের কাছ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। রাজনৈতিক কোন দৃষ্টিভঙ্গি আওয়ামী লীগের নেই। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা এখন আমলাতন্ত্রকে ব্যবহার করছে।

বুধবার (০৮ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিএনপি মহাসচিব আরও বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশন সবকিছু তারা (আওয়ামী লীগ) দলীয় দৃষ্টিকোণ থেকে নিয়ন্ত্রণ করেছে এবং এরা তাদের নিজের অস্তিত্বের স্বার্থে তথাকথিত নির্বাচন নির্বাচন খেলা করে গণতন্ত্রের একটা মুখোশ দিয়ে জনগণের সমস্ত অধিকারগুলোকে কেড়ে নিয়েছে।

তিনি আরও বলেন, আজকের যে সংকট সেটা শুধু বিএনপির সংকট নয়। এটা গোটা জাতির সংকট। দেশ স্বাধীন করা হয়েছে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। সেই গণতন্ত্র আজ ধ্বংস হয়ে গিয়েছে। মানুষের মৌলিক অধিকারগুলো এই সরকার হরণ করে নিয়েছে। প্রতিটি ক্ষেত্রে সব জায়গায় যে দুর্নীতি তার কোন জবাবদিহিতা নেই। কারণ বাংলাদেশের যে সংসদ সেখানে এই আওয়ামী লীগ সরকারের লোক ছাড়া কেউ নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ-সভাপতি আল মামুন আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক পয়গাম আলী, আনসারুল হক, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা বিএনপির বিভিন্ন নেতৃবৃন্দ।