প্রতিবাদী কণ্ঠ স্তব্ধ করতেই বিরোধীদেরকে গ্রেফতার: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে অবৈধ সরকার।

শনিবার (০৫ জুন) এক বিবৃতিতে এ মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

গত ৩ জুন কেন্দ্রীয় ছাত্রদল ঘোষিত কর্মসূচি পালনকালে জয়পুরহাট, ঢাকা মহানগর উত্তর ও খুলনায় ছাত্রদল নেতাকর্মীদেরকে গ্রেফতার এবং রাজশাহী মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলা ও তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সারাদেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে দমন-নিপীড়নের ধারাবাহিকতায় গত ৩ জুন ছাত্রদল নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর নৃশংস হামলা চালায় পুলিশ। মূলত: চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে অবৈধ সরকার।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য সরকারের সকল চক্রান্ত ও নীলনকশা রুখে দিয়ে দুঃশাসন, দুর্নীতি, অন্যায়, অবিচারের বিরুদ্ধে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা দমন-নিপীড়ন উপেক্ষা করে আরও প্রতিবাদী হয়ে উঠবে। আমি ছাত্রদলের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।