‘ত্রাণ বিতরণে হামলা প্রমাণ করে ছাত্রলীগ কতটা অমানবিক’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুবিধা বঞ্চিত মানুষ ও ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী এবং ত্রাণ বিতরণের মতো মানবিক কর্মসূচিতে হামলা চালিয়ে প্রমাণ করেছে ছাত্রলীগ কতটা অমানবিক এবং নিষ্ঠুর।

মঙ্গলবার (০১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে ছিন্নমূল মানুষের মাঝে শিক্ষা সামগ্রী ও ত্রাণ বিতরণের কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগ এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বিজ্ঞাপন

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, হামলা-মামলা দিয়ে আওয়ামী লীগ বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে চায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর নির্মম হামলা তার নিকৃষ্ট প্রমাণ। সুবিধা বঞ্চিত মানুষ ও ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী এবং ত্রাণ বিতরণের মতো মানবিক কর্মসূচিতে হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা কতটা অমানবিক।

তিনি আরও বলেন, শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পালিত অন্যান্য কর্মসূচিতেও বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়েছে, নিষেধাজ্ঞা আরোপ করে কোন কর্মসূচিই পালন করতে দেওয়া হয় নাই, এমনকি দুস্থ ও এতিমদের জন্য রান্না করা খাবারও কেড়ে নেওয়া হয়েছে। আওয়ামী লীগ ভিন্ন মত এবং বিরোধী রাজনীতিকে সহ্য করতে পারে না। গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে আজ ফ্যাসিবাদী শাসন কায়েম করা হয়েছে। বিরোধী দল বিশেষ করে বিএনপির জন্য রাজনীতির পথ সরু করে মাস্তানতন্ত্র ও মাফিয়াতন্ত্র কায়েম করা হয়েছে। যেখানে রাজনৈতিক কর্মসূচি এবং মানবিক ও সামাজিক কর্মসূচিতেও ন্যাক্কারজনক হামলা চালিয়ে পণ্ড করে দেওয়া হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিরপেক্ষভাবে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সহাবস্থান এবং স্বাধীনভাবে কর্মকাণ্ড পরিচালনা করার শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করারও আহ্বান জানান ফখরুল।