ঠাকুরগাঁওয়ে ৬টি গ্রাম লকডাউন করল এলাকাবাসী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

জেলাবাসীর স্বাস্থ্যের কথা বিবেচনা করে নিজ উদ্যোগে ঠাকুরগাঁও সদর উপজেলার জহন্নাথপুর ইউনিয়নের ৬টি গ্রামের প্রবেশ পথ ও বের হওয়ার পথে বাঁশের বেড়া ও লাল পতাকা ঝুলিয়ে দিয়ে লকডাউন করেছেন স্থানীয় এলাকাবাসীরা।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে ওই ইউনিয়নের ৬টি গ্রামের সকল সংযোগ সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে এলাকাবাসী লকডাউন করেছে বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

বিজ্ঞাপন

গ্রামগুলো হলেন: আদর্শ-কোলনী, রসুলপুর, বাঙালিপাড়া, বিহারীপাড়া, গুচ্ছগ্রাম ও বাহাদুরপাড়া।

স্থানীয়রা জানান, দেশে এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই আমরা নিজেদের রক্ষার স্বার্থে ৬টি গ্রামের বাসিন্দারা মিলে লকডাউন করে দিয়েছেন। ফলে এসব গ্রামে বাহির থেকে কেউ প্রবেশ করতে পারছে না। আর এখানকার বাসিন্দারাও একান্ত প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে যাচ্ছেন না।

স্থানীয় বাসিন্দা নূর আলম জানান,আমরা নিজ উদ্যোগে ৬টি গ্রামের প্রবেশ পথ ও বের হওয়ার পথে বাঁশের বেড়া ও লাল পতাকা দিয়ে লকডাউন করে দিয়েছি। সেই সাথে আমরা গ্রামে কোন যানবাহন বা মানুষ প্রবেশ করার সময় জীবাণুনাশক স্প্রে দিচ্ছি এবং প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থাও রেখেছি।

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রামবাসী নিজেদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। এভাবেই প্রত্যেকটি গ্রামের মানুষ সচেতন হলে করোনাভাইরাস সংক্রমণ ঠেকানো সম্ভব।