করোনা সনাক্তকরণ সামগ্রী প্রদান করেছে চায়না হারবার

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

করোনা সনাক্তকরণ সামগ্রী প্রদান করেছে চায়না হারবার, ছবি: সংগৃহীত

করোনা সনাক্তকরণ সামগ্রী প্রদান করেছে চায়না হারবার, ছবি: সংগৃহীত

চীনের সরকারি প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড বাংলাদেশ কেন্দ্রীয় ঔষধাগারকে (সেন্ট্রাল মেডিক্যাল স্টোরস ডিপো) তিন হাজার করোনা সনাক্তকরণ কিট, তিন হাজার পিপিই (পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট) ও বিশ হাজার সার্জিক্যাল মাস্ক প্রদান করেছে। এসব সামগ্রী দেশের বিভিন্ন হাসপাতালে কোভিড-১৯ সনাক্তকরণ ও করোনা সংক্রমনরোধে ব্যবহৃত হবে।

বুধবার (১ এপ্রিল) বাংলাদেশে চায়না হারবারের ব্যবস্থাপনা পরিচালক ফু জিউকুয়ান কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল্লাহকে করোনা সনাক্তকারী ও প্রতিরোধ সামগ্রীগুলো হস্তান্তর করেন। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ফু জিউকুয়ান এ প্রসঙ্গে বলেন, সম্প্রতি চীনের জনগণ করোনার ধ্বংসযজ্ঞ প্রত্যক্ষ করেছে এবং সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছে। করোনা মোকাবেলায় বন্ধুপ্রতীম বাংলাদেশের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত।

বাংলাদেশের বিশ্বস্ত পার্টনার হিসেবে আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন প্রতিকূলতায় আমরা ভবিষ্যতেও দেশটির পাশে থাকতে চাই।

চায়না হারবার গত ৩০ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি ৯টি প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে।