করোনায় সুস্থ হয়ে আবার আক্রান্ত হওয়ার তথ্য নেই

  বাংলাদেশে করোনাভাইরাস
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: সংগৃহীত

মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্তের পর যারা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন তাদের আবার আক্রান্ত হওয়ার তথ্য নেই। পুনরায় সংক্রমণ হতে পারে কিনা এমন সঠিক তথ্য এখনও পাওয়া যায় নি। এক্ষেত্রে ১৫ দিন ও ১ মাস পর তাদের নমুনা সংগ্রহ করা হবে। এ যাবৎ যারা আক্রান্ত হয়েছেন তাদের পুনরায় আক্রান্ত হওয়ার কোনো খবর আমরা পায়নি বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (৩১ মার্চ) করোনাভাইরাস (কোভিড-১৯) এর সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্সে রুমে সরাসরি প্রেস ব্রিফিং-এ তিনি এসব কথা বলেন। প্রেস ব্রিফিং আয়োজন করে আইইডিসিআর।

বিজ্ঞাপন

সেব্রিনা ফ্লোরা বলেন, অন্যান্য ভাইরাসের মতো ইমিউনিটি ডেভেলপ করে আবার আক্রান্ত হয় কিনা এমন তথ্য শুধু আমাদের কাছে নয় সারবিশ্বে পাওয়া যায় নি। যেহেতু ভাইরাসটি নতুন তাই এমন নির্দিষ্ট তথ্য নেই।

আইইডিসিআর পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা নেওয়া হয়। এখন থেকে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের একজনের বয়স ৭০ বছর। অপরজনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে। আক্রান্ত দুইজনই সুস্থ আছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ জনে। গত ২৪ ঘণ্টায় ছয়জনসহ মোট সুস্থ হয়েছেন ২৫ জন।

আক্রান্তদের মধ্যে একজন সৌদি আবর থেকে এসেছেন, অন্যজন কিভাবে আক্রান্ত হলেন এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন: দেশে করোনায় আরও ২ জন আক্রান্ত 

করোনা থেকে সুস্থ হয়ে ফিরেছেন আরও ৬ জন