টোলারবাগের ১ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিল ডিএনসিসি

  বাংলাদেশে করোনাভাইরাস
  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

মহামারি নভেল করোনাভাইরাসে রাজধানীর মিরপুরের টোলারবাগে একজনের মৃত্যু হওয়ার ঘটনায় গত ২১ মার্চ থেকে এলাকাটি লকডাউন রয়েছে। সেই থেকে এলাকাটির হাজার খানেক পরিবার ঘরবন্দি হয়ে রয়েছে। এলাকাটি থেকে কেউ বাইরে বের হতে পারছেন না তেমনি বাইরে থেকে কেউ প্রবেশও করতে পারছে না। যার প্রেক্ষিতে আটকে পড়া বাসিন্দারা খাদ্য সংকটে ভুগছে।

টোলাবাগের আটকে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নব নির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলাম। রোববার (২৯ মার্চ) মেয়র ডিএনসিসির  উদ্যোগে ১ হাজার পরিবারকে শুকনো খাবার বিতরণ করেন। আটকে পড়া প্রত্যেক পরিবারকে ৫ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ লিটার তেল, ১ কেজি আলু ও ৩টি করে মাস্ক দেওয়া হয়।

খাদ্য বিতরণকালে আতিকুল ইসলাম বলেন, করোনার কারণে শহরের অনেক মানুষ কর্মহীন হয়ে ঘরবন্দি হয়ে আছেন। তাদের ঘরে খাবার নাই। আমি চাই অন্যান্য বিত্তবান মানুষ যারা আছেন তারা তাদের সাহায্যে এগিয়ে আসুক। এই বিপর্যয়ের সময়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। আমি মেয়র হিসেবে নয় সাধারণ একজন নাগরিক হিসেবে আজ আসছি। যদি অন্যরাও এগিয়ে আসে তাহলে একজন মানুষও না খেয়ে মারা যাবে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমি ডিএনসিসি’র ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফাকে পরামর্শ দিয়ে সহযোগিতা করছি। আমি সাবেক মেয়র এবং নবনির্বাচিত মেয়র হিসেবে কাউন্সিলরদের নিজ নিজ ওয়ার্ডে অসহায় খেটে খাওয়া মানুষের তালিকা করতে বলেছি। প্রত্যেক কাউন্সিলর ৫০০ জনের তালিকা দেবেন আর সংরক্ষিত কাউন্সিলররা দেবেন ১০০ জনের তালিকা। এই তালিকা ধরে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন ডিএনসিসি’র ভারপ্রাপ্ত জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।