রোগী ঢুকতে দেওয়া হচ্ছে না এমআর খান শিশু হাসপাতালে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ডা. এমআর খান শিশু হাসপাতাল, ছবি: সংগৃহীত

ডা. এমআর খান শিশু হাসপাতাল, ছবি: সংগৃহীত

ডা. এমআর খান শিশু হাসপাতাল অ্যান্ড ইনস্টিটিউট অব চাইল্ড হেলথে কোনো রোগীকে ঢুকতে দেওয়া হচ্ছে না। হাসপাতালের মূল ফটক থেকে বেশ কিছু অসুস্থ শিশুকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল ১০টায় এমন অভিযোগ করেছেন সাংবাদিক নেতা সৈয়দ শুক্কুর আলী শুভ। তিনি অভিযোগ করেন, তার সন্তানকে নিয়ে হাসপাতালে গেলে তাদের ঢুকতে দেওয়া হয়নি। নিরাপত্তাকর্মীরা মূল ফটক থেকেই তাকেসহ অনেককে ফিরিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

পাভেল নামের অপর এক অবিভাবকও অভিন্ন অভিযোগ করেন। লালমাটিয়ার বাসিন্দা পাভেল মিয়া তার ১৪ দিন বয়সী শিশু নিপার চোখের সমস্যা দেখাতে গিয়েছিলেন। তাকেও ঢুকতে দেননি হাসপাতালের নিরাপত্তাকর্মীরা।

অভিযোগ সম্পর্কে হাসপাতালের হটলাইনে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক অপরেটর বলেন, রোগী ঢুকতে দেওয়া হচ্ছে না এমন অভিযোগ সত্য নয়। আমাদের দু’টি বিভাগ খোলা আছে। শুধু জরুরি রোগী দেখা হচ্ছে। যাদের রোগীর অবস্থা জরুরি নয়, তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।

কর্তৃপক্ষের কাউকে কল ট্রান্সফার করার অনুরোধ করলে উপ-পরিচালকের কক্ষে ট্রান্সফার করেন তিনি। রোগীদের অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বার্তা২৪.কমকে বলেন, রোগী ঢুকতে দেওয়া হচ্ছে। আমরা রোগী দেখছি। রোগীদের অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে অভিযোগ অস্বীকার করে লাইন কেটে দেন তিনি।