মাইকে ঘোষণা-দোকান বন্ধ, বাসায় থাকুন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মাইকে ঘোষণা-দোকান বন্ধ, বাসায় থাকুন

মাইকে ঘোষণা-দোকান বন্ধ, বাসায় থাকুন

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে দেশজুড়ে। করোনাভাইরাস প্রতিরোধের এই সময়টায় অবশ্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, তরিতরকারির দোকান মুদি দোকান, ফার্মেসি-ঔষুধ খোলা থাকবে। বন্ধ থাকবে বিপণিবিতানসহ বাদবাকি সব দোকানপাট ও মার্কেট। তবে সোমবার সন্ধ্যায় ২৩ মার্চ থেকেই বিপণিবিতান ও মার্কেট বন্ধের জন্য মাইকিং করছে পল্লবী থানা পুলিশ।

সোমবার (২৩ মার্চ) সন্ধ্যা থেকেই পল্লবী থানা পুলিশের গাড়িতে মাইক লাগিয়ে এই দোকান বন্ধ করার জন্য আহবান জানানো হয়। এলাকার বিভিন্ন রাস্তায় পুলিশের গাড়ি ঘুরতে থাকে। সেখান থেকে অনুরোধ জানানো হয়- দোকান বন্ধ রাখুন, বাসায় থাকুন। রিকশায় মাইক লাগিয়েও একই ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন
চাল-ডাল ডিম-দুধ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য ক্রেতারা হুঁড়োহুড়ি শুরু করেন

ফোনে যোগাযোগ করা হলো পল্লবী থানার ডিউটি অফিসার বার্তা২৪কে জানান- তরিতরকারির দোকান মুদি দোকান, ফার্মেসি-ঔষুধদের দোকান ছাড়া আমরা এলাকার বাকি সব দোকানপাট বন্ধ করতে বলছি।

পুলিশের এই ঘোষণায় আশপাশের বিভিন্ন দোকান পাট বন্ধে তোড়জোড় পড়ে যায়। নিজের স্বাস্থ্যের নিরাপত্তার জন্যই দোকানমালিকরা পুলিশের এই আহবানে সাড়া দেন।

এই সময় মুদি দোকানে প্রচন্ড ভিড় লক্ষ্য করা যায়। চাল-ডাল ডিম-দুধ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য ক্রেতারা হুঁড়োহুড়ি শুরু করেন।