নিত্যপণ্যের দাম বেশি রাখলে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ক্যাবের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম

করোনাভাইরাসকে পুঁজি করে মাস্ক, জীবাণু ধ্বংসকারী ও নিত্যপ্রয়োজনীয় খাদ্য-পণ্যের অধিক মূল্য আদায়কারীদের বিরুদ্ধে কঠোর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।

একই সাথে আতঙ্কিত হয়ে অধিক পণ্য ক্রয় থেকে বিরত থাকার জন্য ভোক্তাদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২১ মার্চ) নগরীর ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রতিনিধি সভায় বক্তারা এই দাবি জানান।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, বাজারে ওষুধের দোকানগুলোতে মাস্ক, হেক্সিসল, হ্যান্ড স্যানিটাইজারসহ জীবাণুনাশক উপাদান কিনতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। কিন্তু চাহিদামাফিক পণ্য না পেয়ে ফিরে যাচ্ছেন ক্রেতা। দাম বাড়ার কারণ জানতে চাইলে বাজারের দোকানিদেরও একই বক্তব্য ‘সাপ্লাই কম’। সুযোগ পেয়ে বিদেশ থেকে আমদানি করা গুঁড়া দুধের দামও বাড়িয়েছেন ব্যবসায়ীরা। বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে গুঁড়া দুধ আমদানি করা যাচ্ছে না।

বক্তারা চট্টগ্রামে মাস্ক, স্যানিটাইজার, চাল, পেঁয়াজসহ খাদ্য-পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সাথে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কঠিন ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বিজিএমইএ এর সাথে যোগাযোগ করে স্থানীয় উৎপাদান বাড়ানো, ওষুধ প্রশাসন, ভোক্তা অধিদফতর, ওষুধ ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময় করে স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করা, চাল, ডাল, গুঁড়া দুধ সরবরাহ নিশ্চিতে বাজার তদারকি করার দাবি জানান।

ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি আলহাজ্ব আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন সহ আরও অনেকেই।