লকডাউন হতে পারে শিবচর-মাদা‌রীপুর-ফরিদপুর

  বাংলাদেশে করোনাভাইরাস
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক/ছবি: বার্তা২৪.কম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক/ছবি: বার্তা২৪.কম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ যাদের বেশি হয়েছে তারা মাদারীপুর, ফরিদপুর এবং শিবচর এলাকার বাসিন্দা। এসব অঞ্চলেই সবচেয়ে বেশি প্রবাসী এসেছেন। যদি প্রয়োজন হয় তাহলে ওইসব এলাকাকে লকডাউন বা পুরোপুরি বিচ্ছিন্ন করে দেয়া হবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সচিবালয়ে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি ব্রিফিংয়ে এসব কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিদেশ থেকে এসে অনেকে সঙ্গরোধ না করে ঘুরে বেড়াচ্ছেন। অনেকে মিথ্যা কথা বলছেন। স্বীকার করছেন না তারা বিদেশ থেকে এসেছেন। এর মাধ্যমে তারা নিজের ও অন্যান্যদের ক্ষতি করছেন।

তিনি বলেন, আমাদের ১৭ হটলাইন দেওয়া আছে। প্রতিদিন আমাদের অনেক ফোন আসে। সকল জেলা থেকে আমরা আপডেট পাচ্ছি। আমরা ২ মাস যাবত চেষ্টা করছি। আমরা অনেক আগে থেকে প্রস্তুতি নিয়েছি। 

মন্ত্রী বলেন, আমরা বলেছি বিভিন্ন অনুষ্ঠান সীমিত করা হোক। আমরা নির্বাচন কমিশনকে বলেছি মিছিল বন্ধ করতে। ক্লাব-সিনেমা বন্ধ করা হয়েছে। বিয়ের অনুষ্ঠান সীমিত করতে বলা হয়েছে। যাদের জ্বর হয়েছে তারা কোনো যানবাহনে ভ্রমণ করবেন না।

তিনি বলেন, সকল মন্ত্রণালয় একসঙ্গে কাজ কাজ করছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আমাদের লক্ষ্য সক্ষমতা বৃদ্ধি। প্রতিটি হাসপাতালের দেওয়ালে নির্দেশনা টানিয়ে দিতে বলা হয়েছে। আমরা বার বার বলছি প্রবাসীরা যাতে বিদেশ থেকে না আসেন।