করোনা রোধে বিয়ের অনুষ্ঠানও সীমিত করার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

  বাংলাদেশে করোনাভাইরাস
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সংবাদ সম্মেলন করছেন স্বাস্থ্যমন্ত্রী ছবি: বার্তা২৪.কম

সংবাদ সম্মেলন করছেন স্বাস্থ্যমন্ত্রী ছবি: বার্তা২৪.কম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস রোধে বিয়ের অনুষ্ঠানও বড় পরিসরে না করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেল ৪টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশে করোনাভাইরাস নিয়ে ব্রিফিংকালে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, করোনা যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য সবাই লোকসমাগম এড়িয়ে চলবেন। আমরা কক্সবাজারে মানুষের ঢল দেখেছি। আপনারা জরুরি প্রয়োজন ছাড়া ভ্রমণ করবেন না। কোনো সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকবেন। ধর্মীয় অনুষ্ঠানও সীমিত করবেন। আমরা চাই, বিয়ের অনুষ্ঠানও যেন এখন বড় পরিসরে করা না হয়।

বিজ্ঞাপন

আসন্ন নির্বাচনকে সামনে রেখে দেখলাম বিশাল বিশাল মিছিল হচ্ছে। এসব থেকে বিরত থাকুন। করোনা রোধে সবাই মিলে চেষ্টা করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে নতুন করে আরো তিনজনের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানান জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।
ওই সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ জানান, দেশে নতুন করে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৭ জন। নতুন আক্রান্ত সবাই একই পরিবারের সদস্য। এর মধ্যে একজন নারী, তার বয়স ২২ বছর। দু’জন পুরুষ, তাদের বয়স ৬৫ ও ৩২ বছর। এরা সবাই ইতালি ফেরত প্রবাসীর সংস্পর্শে এসে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে বুধবার বাংলাদেশে প্রথম এক বৃদ্ধের মৃত্যু হয়।