মার্চেই এক্সপ্রেসওয়ে হয়ে টুঙ্গিপাড়া যাবেন শেখ হাসিনা-শেখ রেহানা

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

আগামী ১২ মার্চ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের উদ্বোধন করে বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সড়কপথে এই মার্চ মাসেই টুঙ্গিপাড়ায় যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, আপনাদেরকে আরেকটি খরব দেই, আপানারা জানেন ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শেষ হয়েছে। বাংলাদেশের প্রথম এক্সপ্রেসওয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ১২ মার্চ সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এরপর তিনি বলেছেন বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সড়কপথে এই মার্চ মাসেই টুঙ্গিপাড়া যাবেন। কত তারিখে যাবেন এটা পূর্বনির্ধারিত থাকছে না।

মন্ত্রী আরও জানান, এই সড়কটি নির্মাণে ১১ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। এতে ৪৫টি কালভার্ট, ১৯টি আন্ডারপাস, ৪টি বড় সেতু, ১৫টি ছোট সেতু, ৫টি ফ্লাইওভার, ৩টি ইন্টারচেঞ্জ, চারটি রেলওয়ে ওভারপাস রয়েছে। এটি অত্যন্ত দৃষ্টিনন্দন বিশ্বমানের এক্সপ্রেসওয়ে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পর্যন্ত দেশের প্রথম এক্সপ্রেসওয়ে এবং এশিয়ান হাইওয়ের করিডোর-১ এর অংশ। যাত্রাবাড়ী-মাওয়া এবং পাচ্চর-ভাঙ্গা জাতীয় মহাসড়ক চার লেনে উন্নয়ন প্রকল্পটি ২০১৬ সালের ৩ মে একনেক সভায় অনুমোদিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দফতর সম্পাদক সায়েম খান, সদস্য খ ম জাহাঙ্গীর হোসাইন, পারভীন জামান কল্পনাসহ অনেকে।