পাওয়ার যতো বেশি, দায়িত্ববোধ ততবেশি

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

পাওয়ার যতো বেশি, দায়িত্ববোধ ততবেশি। সত্যিকার দেশ প্রেমিকরা পাওয়ারকে সেবা করার বাড়তি সুযোগ মনে করেন। এমনটাই মন্তব্য করেছেন পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আখম মহিউল ইসলাম।

রোববার (৮ মার্চ) পরিবার পরিকল্পনা অধিদফতরের হল রুমে মিডিয়া ফেলোশিপ-২০২০ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, মিডিয়া কর্মীদের অনেক পাওয়ার। আপনাদের এই পাওয়ার দেশের জন্য কাজে লাগান। আপনার এগিয়ে এলে দেশের মানুষকে সচেতন করা সহজ হবে। শিক্ষার হার যতদিন না বেড়েছে ততদিন আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। শিক্ষার হার বেড়ে গেলে মানুষ এমনিতেই সচেতন হবে।

ডিজি বলেন, আমাদের জনসংখ্যা ম্যানেজ করার সময় এসেছে। এখন বেশি সংখ্যক কর্মক্ষম লোকবল রয়েছে। কিন্তু আমরা যদি তাদের দক্ষ করে তুলতে না পারি, তাদের কাজ নিশ্চিত করতে না পারি তাহলে কি লাভ হবে। আমরা সকলে নিজেদের সেরাটি উপহার দিয়ে সোনার বাংলা গড়তে অবদান রাখবো। আপনারাও এগিয়ে আসুন। আমরা শিশু মৃত্যু মাতৃমৃত্যুর হার ঠেকাতে অনেক সফলতা অর্জন করেছি। বাঁকি পথটুকুও এগিয়ে যেতে সক্ষম হবো।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিটের উপ-পরিচালক আব্দুল লতিফ মোল্লা, মিডিয়া প্রোডাকশন ম্যানেজার রেজাউল করিম, পিপিপি প্রকল্পের জ্যৈষ্ঠ উপদেষ্টা ইমরুল হাসান খান প্রমুখ।

ওরিয়েন্টেশনে বিভিন্ন মিডিয়ার ৪০ জন কর্মী অংশ নেন। তারা বাল্য বিয়ে, মাতৃমৃত্যু, পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ে প্রস্তাবিত বিষয়ের উপর রিপোর্ট করবেন।