স্পর্শকাতর বিষয়ে তথ্যভিত্তিক সংবাদ প্রচারের অনুরোধ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

স্বরাষ্ট্রমন্ত্রণালয়

স্বরাষ্ট্রমন্ত্রণালয়

বহিষ্কৃত যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়া গ্রেফতারের পর বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ ব্যক্তি, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের বিষয়ে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশিত হচ্ছে। এসব স্পর্শকাতর বিষয়ে যাচাই-বাছাই করে বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রচারে গণমাধ্যমের প্রতি অনুরোধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৫ মার্চ) এক গণবিজ্ঞপ্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ অনুরোধ জানিয়েছে।

বিজ্ঞাপন

এতে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে র‍্যাব কর্তৃক শামীমা নূর পাপিয়া ওরফে পিউ ও তার স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের ঘটনার পর থেকে প্রিন্ট ইলেকন্ট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নাম ও উৎস উল্লেখসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের বিষয়ে বিভিন্ন সময় বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ পরিবেশিত হচ্ছে। যা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করছে এবং এতে সামাজিক বিশৃঙ্খলা তৈরি হচ্ছে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক বিভিন্ন অভিযানে আটক ব্যক্তিদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নাম জড়িয়ে অযথা সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ প্রচার করা আইনত দণ্ডণীয় অপরাধ। এরই আলোকে এসব স্পর্শকাতর বিষয়ে তথ্য যাচাই করে সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করা যাচ্ছে।