একুশের প্রথম প্রহরে বরিশালে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল,
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

বরিশালে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে।

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী), বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সিনিয়র সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি।

এরপর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর পরপরই ভাষা শহীদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান, বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, অতিরিক্ত ডিআইজি এহসান উল্লাহ, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম।

পরে বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপী আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।