জমি নিয়ে বিরোধের জেরে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে হত্যা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

জমি নিয়ে বিরোধের জেরে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে হত্যা

জমি নিয়ে বিরোধের জেরে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে হত্যা

ময়মনসিংহে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশীর দায়ের কোপে মিন্টু মিয়া (৬৫) নামে পুলিশের এক অবসরপ্রাপ্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করেছে। 

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে নগরীর বাদেকল্পা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিন্টু মিয়া ওই এলাকার মৃত আব্দুল করিমেন ছেলে।

বিজ্ঞাপন

নিহতের পরিবার ও পুলিশ জানায়, ময়মনসিংহ নগরীর বাদেকল্পা এলাকায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মিন্টু মিয়ার সাথে প্রতিবেশী জাহাঙ্গীর আলমের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে একাধিক গ্রাম্য শালিসও হয়েছে। শুক্রবার আবারও শালিসের আয়োজন করা হয়। 

অমিমাংসিত অবস্থায় শালিসের লোকজন বাড়ি থেকে যাওয়ার পরপরই জাহাঙ্গীর ও তার লোকজন মিন্টু মিয়াকে দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ সময় বাঁধা দিতে গেলে মিন্টু মিয়ার বড় ভাই আব্দুল করিমকেও চক্রটি কুপিয়ে আহত করে। গুরুতর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত মিন্টু মিয়ার ভাগিনা রাকিবুল ইসলাম বলেন, জমি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনায় মিন্টু মিয়াকে জাহাঙ্গীর হোসেন দা দিয়ে কুপিয়ে হত্যা এবং তার বড় ভাইকে আহত করে।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক ওসি (অপারেশন) এস এম নুর মোহাম্মদ বলেন, জমি নিয়ে বিরোধে মিন্টু মিয়া নামে অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্য খুন হয়েছে। এ খুনের ঘটনায় নাজমুল, রুহুল আমিন ও আব্দুল মান্নান নামে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।