স্বর্ণপদক প্রাপ্ত ডা. আফিকুর রহমানের সংবর্ধনা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

স্বর্ণপদক প্রাপ্ত ডা. আফিকুর রহমানকে সংবর্ধনা দেওয়া হয়, ছবি: সংগৃহীত

স্বর্ণপদক প্রাপ্ত ডা. আফিকুর রহমানকে সংবর্ধনা দেওয়া হয়, ছবি: সংগৃহীত

‘প্রফেসর ইদ্রীস লাসকর মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ পাওয়ায় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আফিকুর রহমানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। ইউরোলজি বিষয়ক আন্তর্জাতিক সংস্থা প্রতি দুই বছর পরপর ‘প্রফেসর ইদ্রীস লাসকর মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ প্রদান করে আসছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে স্বর্ণপদক প্রাপ্ত এই চিকিৎসককে সংবর্ধনা প্রদান করেন।

বিজ্ঞাপন

প্রফেসর ডা. আফিকুর রহমান বলেন, ‘পুরস্কার প্রাপ্তির আশায় কেউ কাজ করে না। ব্যক্তির কাজের স্বীকৃতি স্বরূপ তাকে পুরস্কৃত করা হয়। আমি কখনো কল্পনাও করিনি আমাকে এভাবে সম্মানিত করা হবে। আমাকে সম্মানিত করায় আমি সকলের কাছে চির কৃতজ্ঞ।’

আদ্-দ্বীন হাসপাতাল ও নার্সিং এর ডিরেক্টর জেনারেল প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, ‘প্রফেসর ডা. আফিকুর রহমান ইউরোলজি বিষয়ে গরীব অসহায় মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করে পুরস্কৃত হয়েছেন। আমরা তার এ অর্জনে গর্বিত।’

বাংলাদেশে ইউরোলজি বিশেষজ্ঞদের সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ইউরোলজিক্যাল সার্জন’ আয়োজিত ১৪তম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রফেসর ডা. আফিকুর রহমানকে স্বর্ণ পদকের জন্য মনোনয়ন দেয়। ১১ জানুয়ারি রাজধানীর একটি অভিজাত হোটেলে জমকালো আয়োজনে এ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা ডা. মুহাম্মদ আব্দুস সবুর, আদ্-দ্বীন ফাউন্ডেশনের মেডিকেল এডুকেশন এন্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স ডা. মো: আনোয়ার হোসেন মুন্সী, প্রফেসর ডা. মানবেন্দ্র নাথ নাগ, প্রফেসর ডা. আশরাফ আলী, প্রফেসর ডা. মো: আশরাফ উজ- জামান, প্রফেসর ডা. মো: হামিদুর রহমান, প্রফেসর ডা. লুৎফুল কবীর প্রমুখ।

অনুষ্ঠানে মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. খাদিজা বেগম।