‘সকলে একযোগে কাজ করলে দেশ ক্ষুধা-দারিদ্রমুক্ত হবে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনা / ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা / ছবি: সংগৃহীত

সকলে একযোগে কাজ করলে বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও উন্নত সমৃদ্ধ গড়ে তুলতে পারব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমানে দারিদ্র সীমা ২০ দশমিক ৫ ভাগে কমে এসেছে। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলছি। শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছি। আমি মনে করি, একযোগে কাজ করলে বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ গড়ে তুলতে পারব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০তম জাতীয় সমাবেশে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আনসার-ভিডিপি সদস্যদের অনেক ভূমিকা রয়েছে। যখন দেশে অগ্নিসন্ত্রাস চলে সেই সময় আনসার ভিডিপির সদস্যরা রেল লাইন সংরক্ষণে বিশেষ অবদান রাখে। এই বাহিনী অনেক ক্ষেত্রে জনগণের জানমাল রক্ষায় নিজের জীবন পর্যন্ত দিয়েছেন।

দেশের উন্নয়নে আনসার ভিডিপির ভূমিকা তুলে ধরে তিনি বলেন,  গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশের নিরাপত্তা বিধানে ভূমিকা রাখছে। দেশ ও জনগণকে নিরাপদ রাখতে কাজ করে যাচ্ছে। আপনাদের যে কোনো সমস্যা সমাধানে বর্তমান সরকার আন্তরিক। আমরা আপনাদের ঝুঁকি ভাতা প্রদান করেছি। প্রতিবছর সেবা ও সাহসিকতা পদক প্রদান করছি। কিছুদিন আগে এসএ গেমস অনুষ্ঠিত হয়েছে। সেখানে বাংলাদেশ ১৪২টি পদক পেয়েছে। এর মধ্যে ৬৮টি আনসার-ভিডিপির সদস্যদের।

আনসার ভিডিপি বাহিনীর উদ্দেশে তিনি বলেন, আপনারা সততা-সাহসিকতা ও আন্তরিকতার সঙ্গে কাজ করবেন। দেশের সর্ববৃহৎ বাহিনী হিসেবে আপনাদের উপর অর্পিত দায়িত্ব সততার সঙ্গে পালন করবেন। ২০২০ সালের ১৭ মার্চ আমরা মুজিব বর্ষ পালন করব। মুজিব বর্ষের কাউনডাউন শুরু হয়েছে। ২৬ মার্চ স্বাধীনতার সূর্বণ জয়ন্তী আমরা পালন করব।