আগামী শিক্ষাবর্ষ থেকে সমন্বিত ভর্তি পরীক্ষা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী শিক্ষাবর্ষ (২০২০-২০২১) থেকে দেশের বিশ্ববিদ্যালয়সমূহে একযোগে কেন্দ্রীয়ভাবে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার (১২ ফেব্রুয়ারি) ইউজিসি কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এর সভাপতিত্বে কমিশনের এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইউজিসি চেয়ারম্যান বলেন, আমরা আশা করছি মার্চের প্রথম সপ্তাহ থেকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়ে পুরোদমে কার্যক্রম শুরু হবে। ভর্তির এ প্রক্রিয়া এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয়সমূহকে ইউজিসি সর্বাত্মক সহযোগিতা করবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বিভিন্ন কমিটি গঠন করা হবে। ভর্তি পরীক্ষার রূপরেখা ও পরীক্ষা পদ্ধতিসহ বিভিন্ন বিষয় যথাসময়ে জানানো হবে।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ ১২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির এক সভায় ভর্তি পরীক্ষা নিয়ে অনুরূপ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।