বাংলা প্রথমপত্রে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ৬৫৩

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এসএসসি পরীক্ষার প্রথম দিনে রাজশাহী শিক্ষাবোর্ডে পরীক্ষায় অংশ নেয়নি ৬৫৩ জন পরীক্ষার্থী। সোমবার (৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বাংলা প্রথমপত্রের পরীক্ষায় কোনো পরীক্ষার্থী বহিষ্কার বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শিক্ষাবোর্ড সূত্র জানায়, প্রথম দিনের পরীক্ষায় সবচেয়ে বেশি অনুপস্থিত ছিল বোর্ডের অধীনস্থ সিরাজগঞ্জ জেলায়। সেখানে ১২৩ জন পরীক্ষার্থী অংশ নেয়নি। আর সবচেয়ে কম অনুপস্থিত ছিলে রাজশাহী জেলায়। বিভাগীয় শহরের জেলা থেকে মাত্র ১১ জন পরীক্ষার্থী অংশ নেয়নি। এছাড়া পাবনায় ১১২ জন, নওগাঁয় ১০২ জন, বগুড়ায় ৮৯ জন, নাটোরে ৭২ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯ জন এবং জয়পুরহাটে ১৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

বিজ্ঞাপন

রাজশাহী বোর্ডের ৮টি জেলায় এবার পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৬০টি। পরীক্ষায় অংশ নিতে সফলভাবে ফরম পূরণ করে মোট ২ লাখ ১০৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন।

এদিকে, পরীক্ষা শুরুর পর সকালে রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোকবুল হোসেন ‘রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ’ ও ‘হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়’ কেন্দ্র পরিদর্শন করেন।

কেন্দ্র পরিদর্শন শেষে তিনি বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে এসএসসির প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি, তারা জানিয়েছে প্রশ্নপত্র ভালো হয়েছে। শিক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষা দিয়েছে। এবারও প্রশ্ন ফাঁস রোধে সতর্ক রয়েছে বোর্ড।’