করোনা ভাইরাসের এসওপি তৈরির কমিটি গঠন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএসএমএমইউ উপাচার্যের সভাপতিত্বে এক সভায় এই কমিটি গঠন করা হয়/ছবি: বার্তা২৪.কম

বিএসএমএমইউ উপাচার্যের সভাপতিত্বে এক সভায় এই কমিটি গঠন করা হয়/ছবি: বার্তা২৪.কম

করোনা ভাইরাস বিষয়ে করণীয় নির্ধারণে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) প্রণয়নের জন্য কমিটি গঠন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে এক সভায় এই কমিটি গঠন করা হয়।

বিজ্ঞাপন

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদে ডীন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আহমেদ আবু সালেহ, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাইফ উল্লাহ মুন্সী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় করোনা ভাইরাসের বিষয়ে করণীয় নির্ধারণের লক্ষে এসওপি প্রণয়ণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মেডিসিন অনুষদে ডীন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকারকে সভাপতি করে একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- রেসপিরেটরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, ভাইরোলজি বিভাগের অধ্যাপক আফজালুন নেছা, রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শামীম আহমেদ, পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফারিহা হাসিন।

সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আগামী ৩ কর্মদিবসের মধ্যে এসওপিসহ প্রতিবেদন পেশ করার নির্দেশ দিয়েছেন।