বরিশালে ৫ দিনব্যাপী কম্পিউটার মেলা শুরু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

কম্পিউটার মেলা, ছবি: বার্তা২৪.কম

কম্পিউটার মেলা, ছবি: বার্তা২৪.কম

বরিশালে ৫ দিনব্যাপী ডিজিটাল প্রযুক্তি ও জীবনধারা ভিত্তিক প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ও কম্পিউটার মেলা শুরু হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে নগরীর আছমত আলী খান ইনস্টিটিউশন (এ.কে. স্কুল) মাঠে মেলার উদ্বোধন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বিজ্ঞাপন

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ও মেলার আহ্বায়ক শাহ বোরহান উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব মোশারফ হোসেন চৌধুরী সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ প্রদর্শনী ও কম্পিউটার মেলা আগামী ৫ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন এ প্রদর্শনীটি বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। তবে মেলায় প্রবেশ মূল্য ১০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

মেলায় তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী এবং স্থানীয় ৫৬টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশ নিয়েছে। এছাড়াও ৬০টি স্টল এবং ৭টি প্যাভিলিয়নে এসব প্রযুক্তি সামগ্রী প্রদর্শিত ও বিক্রয় করা হবে।

মেলায় কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্য সামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ডিজিটাল জীবনধারা ভিত্তিক প্রযুক্তি ও পণ্য ইত্যাদির উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করা হবে।