‘তরুণদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে’

  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান/ ছবি: বার্তা২৪.কম

মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান/ ছবি: বার্তা২৪.কম

তরুণ সমাজের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। অনেকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করতে পারে। তাই সবাইকে সজাগ থাকতে হবে। সন্তানদের নিকট মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরতে হবে।  

রোববার (২২ ডিসেম্বর) বিকেলে ঢাকার অদূরে নবাবগঞ্জ উপজেলার আগলা গালিমপুর, কলাকোপ ও কৈলাইল ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, এখন বিদেশিরা আমাদের ঋণ দিতে ভয় পায় না। দেশীয় অর্থায়নে মেগা প্রকল্প পদ্মাসেতু বাস্তবায়ন বড় মাইলফলক।

বিজয় দিবস উপলক্ষে আগলা প্রগতি সংঘের উদ্যোগে মহাকবি কায়কোবাদ উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে ১০৫ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেয়া হয়।

সাবেক গণপরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ সুবিদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য(সচিব) সাহিন আহমেদ চৌধুরী, আগলা প্রগতি সংঘের সভাপতি সফিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক রতন সাহাসহ আরও অনেকে।