যুক্তরাষ্ট্রের ভিসা সহজ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন

বাংলাদেশের নাগরিকদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া সহজ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

বুধবার (১১ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি রবার্ট মিলারকে বলেছি আমাদের দেশের অনেক লোক ভিসা নিয়ে আমেরিকা যেতে চায় কিন্তু যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া অনেক জটিল, যা খুবই দুঃখজনক। আমাদের দেশের যারা যুক্তরাষ্ট্রে বেড়াতে যান বা যারা ওখানে গিয়ে থাকতে চায় তারা তো কোন ধরনের ঝামেলা করে না। তাই আমাদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হোক।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত একজন খুনি পালিয়ে আছেন। তাকে ফিরিয়ে দেওয়ার কথা আজকেও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে বলেছি। তিনি বলেছেন বিষয়টি মার্কিন বিচার ব্যবস্থা দেখছে।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেছেন যে তারা ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী। প্রতিবেশী ভারতে ধর্মভিত্তিক যে নাগরিকত্ব বিল অতিসম্প্রতি পাস হয়েছে সে সম্পর্কে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেছেন, ভারত এই বিল অনুমোদন করে নিজের অবস্থানকে দুর্বল করছে।