‘দেশে চোখে পড়ার মতো উন্নয়ন হয়েছে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রেসক্লাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

প্রেসক্লাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশে চোখে পড়ার মতো উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় দেশের প্রতিটা ক্ষেত্রেই উন্নতি হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘দৈনিক বঙ্গজননী পত্রিকার ২৬ বছর পূর্তি উদযাপন’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা যদি উন্নত বাংলাদেশ গড়তে চাই তাহলে দুর্নীতি বন্ধ করতে হবে। একজন মানুষ তখনই মানুষের কাছে গ্রহণযোগ্যতা ও ভালোবাসা পায় যখন তিনি ন্যায় বিচার করতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ন্যায় বিচার করছেন। তিনি নিজের দলের লোককেও দুর্নীতির দায়ে গ্রেফতার করেছেন। দুর্নীতি বন্ধ করতে পারছেন বলেই আজ দেশে চোখে পড়ার মতো উন্নয়ন হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা এখন সবক্ষেত্রে স্বাবলম্বী। দেশের কৃষি ক্ষেত্রে একটা শক্ত ভিত তৈরি হয়েছে, মাথাপিছু আয় বেড়েছে, গড় আয়ু বেড়েছে এবং আমাদের এখন দুইটা সাবমেরিন আছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ। যেখানে প্রতিটা মানুষ উন্নত জীবনযাপন করবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সিনিয়র সচিব মোঃ সোহরাব হোসাইন, কৃষি ব্যাংকের চেয়ারম্যান মো. ইসমাইল, কামরুজ্জামান ভূঁইয়া, সৈয়দা রোকেয়া বেগমসহ অন্যান্যরা।