ধর্মঘট স্থগিত, ৩০ দিনের আল্টিমেটাম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত শ্রমিক সমাবেশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত শ্রমিক সমাবেশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বি.আর.টি.এ চেয়ারম্যানের আশ্বাসে ২৮ নভেম্বরের ডাকা ধর্মঘট স্থগিত করে ৩০ দিনের আল্টিমেটাম দিয়েছে ঢাকা- চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার (২৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা-চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিলে একথা বলেন সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, 'ঢাকা-চট্টগ্রাম মহানগরীতে ২৪ ঘণ্টা সিএনজি অটোরিকশা শ্রমিকদের ধর্মঘটের ডাক দিয়েছিলাম। যার ফলে গত ২৫ নভেম্বর বিআরটিএর চেয়ারম্যান কামরুল আহসান সাহেবের সাথে শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের বৈঠকে তিনি আমাদের ৮ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। আমাদের এই দাবি বাস্তবায়ন করতে সময় চাওয়ায় আমরা ধর্মঘট স্থগিত করছি এবং ৩০ দিনের আল্টিমেটাম দিয়েছি।'

শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বক্তারা তাদের দাবি নিয়ে কথা বলেন। দাবিগুলো মেনে নিয়ে দ্রুত বাস্তবায়ন করার আহ্বান জানান।

শ্রমিক ঐক্য পরিষদের দাবিগুলো হলো, সিএনজি অটোরিকশার জন্য স্ট্যান্ড নির্ধারণ, ভিডিও মামলা বন্ধ, রাইড শেয়ারিং যানবাহনের সিলিং নির্ধারণ, প্রাইভেট সিএনজি অটোরিকশার বাণিজ্যিক ব্যবহার বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা, মালিকদের সরকার নির্ধারিত জমা ৯০০ টাকার বেশি আদায় বন্ধে ব্যবস্থা গ্রহণ করা।

শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিলে রফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, যুগ্ম-আহবায়ক আহসান হাবীব বুলবুল, ওমর ফারুক চৌধুরী, নাজিম উদ্দিন রানা, সদস্য সচিব কামাল আহমেদ, মিজানুর রহমান সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।