নিজের নামে পার্ক উদ্বোধন করলেন মেয়র খোকন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন পুরান ঢাকার দয়াগঞ্জ, ধোলাইখাল, সূত্রাপুর কমিউনিটি সেন্টার, ডিস্টিলারী রোডের পাইপ নর্দমাসহ রাস্তা ফুটপাতের উদ্বোধন করলেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব অবকাঠামো উন্নয়ন প্রকল্পের মধ্য দিয়ে পুরান ঢাকাবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি পূরণ হলো।

বিজ্ঞাপন

শনিবার (২৩ নভেম্বর) বিকেলে পুরান ঢাকার দয়াগঞ্জ, ধোলাইখাল, সূত্রাপুর এলাকায় ওই প্রকল্পের আওতায নবনির্মিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন পার্ক, সূত্রাপুর কমিউনিটি সেন্টার, ডিস্টিলারী রোডের পাইপ নর্দমা নির্মাণসহ রাস্তা ও ফুটপাতের সমাপ্তকৃত কাজের উদ্বোধন করা হয়।

এছাড়াও দয়াগঞ্জ চৌরাস্তা থেকে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত রাস্তা, ফুটপাত ও মিডিয়ানের সমাপ্তকৃত উন্নয়ন কাজেরও উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন, এসব স্থাপনার উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত বিভিন্ন দাবি পূরণ করা হল। করপোরেশনের পক্ষ থেকে চলমান আরো যেসব উন্নয়ন কার্যক্রম রয়েছে সেগুলোও অতি অল্প সময়ের মধ্যে নগরবাসীর ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। তখন দক্ষিণ ঢাকা এক অনিন্দ্য সুন্দর রূপ লাভ করবে। পুরনো ঢাকার চেহারা বদলে যাবে। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এ নগরীর বিভিন্ন উন্নয়ন নগরবাসীর কাছে স্পষ্টত দৃশ্যমান হবে।

এসময় স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল্লাহ মিনু, আবদুল কাদের, আবদুস শাহেদ মন্টু, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

৩ কোটি টাকারও বেশি ব্যয়ে উন্নয়নকৃত সূত্রাপুর কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, কার পার্কিং, বৈদ্যুতিক সাব স্টেশন, জেনারেটর, গেস্ট রুমসহ নানা সুবিধা, এক কোটি টাকা ব্যয়ে নব নির্মিত সাঈদ খোকন পার্কে ওয়াকওয়ে, ফুটপাত, ড্রেনেজ সুবিধা, কফি শপ ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

জলাবদ্ধতা নিরসনে ডিস্টিলারী রোডে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ৯ হাজার ৭৯১ বর্গকিলোমিটার রাস্তা কার্পেটিং, ২ হাজার ৭৪৪ বর্গ কিলোমিটার সিসি রাস্তা, ৯৯৫ মিটার পাইপ নর্দমা নির্মাণ করা হয়েছে।

এছাড়াও প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে দয়াগঞ্জ চৌরাস্তা থেকে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত সড়কে ২৯ হাজার বর্গ মিটার রাস্তা কার্পেটিং, ৩ হাজার ৬২৭ বর্গ মিটার ফুটপাথ, ১ হাজার ১৫০ মিটার রোড মিডিয়ান এবং ৩৬৩ মিটার পাইপ নর্দমা নির্মাণ করা হয়েছে।

পরে দয়াগঞ্জ ট্রাক টার্মিনাল প্রাঙ্গণে অনুষ্ঠিত জনসমাবেশেও তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।