বরিশালে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বক্তব্য দিচ্ছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বক্তব্য দিচ্ছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বরিশালে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। মেলা চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল ক্লাবে এ মেলার উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

মেলার উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বরিশাল কর অঞ্চল এ মেলার আয়োজন করে।

জানা গেছে, মেলা প্রাঙ্গণে হেল্পডেস্কসহ ১৭টি বুথ রয়েছে। যা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করদাতাদের জন্য উন্মুক্ত থাকবে। আয়কর মেলায় বিশেষ সেবাগুলোর মধ্যে রয়েছে- নতুন করদাতাদের জন্য ১২ ডিজিটের টিআইএন রেজিস্ট্রেশন এবং পুরান করদাতাদের জন্য টিআইএন রি-রেজিস্ট্রেশন করার ব্যবস্থা। আয়কর রিটার্ন ও সিটিজেন চার্টার সরবরাহ। এছাড়াও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য রয়েছে আলাদা রিটার্ন গ্রহণের বুথ।

অনুষ্ঠানে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, সবাই মিলে কর দিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তারই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন।

অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপিল ও অব্যাহতি), বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাহাবুদ্দিন খান, বরিশাল কর অঞ্চলের কর কমিশনার মো. খাইরুল ইসলাম, অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন প্রমুখ উপস্থিত ছিলেন।