সুপারি নিয়ে ঝগড়া, কৃষককে কুপিয়ে জখম

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝালকাঠি
  • |
  • Font increase
  • Font Decrease

সুপাড়ি নিয়ে ঝগড়া, কৃষককে কুপিয়ে জখম

সুপাড়ি নিয়ে ঝগড়া, কৃষককে কুপিয়ে জখম

ঝালকাঠির কাঁঠালিয়ায় সুপারি পাড়াকে কেন্দ্র করে মোঃ আবদুস ছালাম হাওলাদার (৬০) নামের এক কৃষককে কুপিয়ে জখম ও তার স্ত্রী সাহেদা বেগম (৫০) কে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের উত্তর বলতলা গ্রামে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আহত ছালাম হাওলাদারকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (আমুয়া) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরের দিন শনিবার (১২ অক্টোবর) তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনার দুই দিন পর আজ রোববার (১৩ অক্টোবর) বিকেলে আহত ছালাম হাওলাদারের ছেলে সাইদুর রহমান হাওলাদার বাদী হয়ে একই এলাকার মো. হাসান হাওলাদারসহ ৭জনকে আসামি করে থানায় মামলা করেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার উত্তর বলতলা গ্রামের কৃষক আবদুস ছালাম হাওলাদারের সাথে জমি নিয়ে বিরোধ চলছে পাশের বাড়ির আনোয়ার হোসেন হাওলাদারের। গত শুক্রবার (১১ অক্টোবর) মামলার বিবাদীরা কৃষক ছালাম হাওলাদারের গাছের শুপারী পারতে আসে। এতে বাঁধা দেয় ছালাম হাওলাদার ও তার স্ত্রী সাহেদা বেগম। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কবির্তক । এক পর্যায় মামলার প্রধান আসামী হাসান হাওলাদার ধারালো দাও দিয়ে ছালামকে কুপিয়ে জখম করে। স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে স্ত্রী সাহেদা বেগমকে লাঠি দিয়ে পিটিয়ে আহত ও ছালাম হাওলাদারের আঙুল ভেঙ্গে ফেলে আসামিরা।

অভিযোগ অস্বীকার করে হাসান হাওলাদার বলেন, শুক্রবার দুপুরে জমিজমার বিরোধে ছালাম হাওলাদার আমার বাবাকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। প্রতিবাদ করলে ছালাম হাওলাদার একটি কাঠের মাডাম দিয়ে আমাকে পিটান দেয়। এরপর রাতে ছালাম হাওলাদারের লোকজন আমাদের ঘর ভাংচুর করে।

কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মং চেনলা জানান, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।