‘মুকুট চুরির বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে গ্রেফতারকৃতরা’

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
  • |
  • Font increase
  • Font Decrease

গ্রেফতারকৃত ৪ আসামি

গ্রেফতারকৃত ৪ আসামি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার যশোরেশ্বরী কালীমন্দিরের মুকুট চুরির ঘটনায় জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে গ্রেফতারকৃতরা। তদন্তের স্বার্থে এসব তথ্য এখনই প্রকাশ করছে না পুলিশ।

রোববার (১৩ অক্টোবর) গ্রেফতার চারজনেক জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আহমেদ কবির।

বিজ্ঞাপন

এর আগে, শনিবার সাতক্ষীরার বিচারিক হাকিম সুজাতা আমিন তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, ঈশ্বরীপুর গ্রামের মৃত ছেদাম সরকারের স্ত্রী ও মন্দিরের সেবায়েত রেখা সরকার (৪৫), একই গ্রামের অখিল চন্দ্র সাহার ছেলে অপুর্ব কুমার সাহা (৪৬), মৃত গোকুল চন্দ্র সাহার ছেলে সঞ্জয় বিশ্বাস ও শ্রীফলাকাটি এলাকার হরেণ বিশ্বাসের স্ত্রী পারুল বিশ্বাস।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আহমেদ কবির জানান, শনিবার শ্যামনগরের বিভিন্ন এলাকা থেকে সেবায়েত রেখা সরকারসহ চারজনকে গ্রেফতার করা হয়। পরে তাদেরকে সাতক্ষীরার আমলি আদালত-৫ হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন জানালে আদালত প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। রোববার তাদেরকে কারাগার থেকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের কাছ থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করা হচ্ছে। তবে অধিকতর তদন্তের স্বার্থে এখনি সে সব তথ্য প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যশোরেশ্বরী কালীমন্দিরের পরিদর্শনে এসে প্রতিমার মাথায় একটি মুকুট পরিয়ে দেন। গত ১০ অক্টোবর বিকেলে মুকুটটি চুরি হয়ে যায়। মন্দিরের সিসিটিভি ক্যামেরার ফুটেজে এক যুবককে মুকুটটি চুরি করে নিয়ে যেতে দেখা গেছে। এ ঘটনায় মন্দিরের সেবায়েত জ্যোতি প্রকাশ চট্রোপাধ্যায় বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা পুলিশে ন্যস্ত করা হয়।