৫৯৬ দিন পর করোনায় মৃত্যুশূন্য ২৪ ঘণ্টা

  করোনা ভাইরাস
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে কেউ মারা যায়নি। করোনায় মৃত্যুর শুরুর পর গত বছর অর্থাৎ ২০২০ সালের ৩ এপ্রিল মৃত্যুহীন দিন দেখেছিল বাংলাদেশ।

এরপর ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু না হওয়ার সুখবর জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এক বছর ৭ মাস ১৭ দিন অর্থাৎ ৫৯৬ দিন পর করোনায় মৃত্যুশূন্য দিন দেখলো বাংলাদেশ।

বিজ্ঞাপন

তবে মহামারি এ ভাইরাসে কেউ মারা না গেলেও গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৭৮ জন। এ নিয়ে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৪৬ জন।

শনিবার (২০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা পরিস্থিতি সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৮৯১ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ১০৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ।

এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি সাত লাখ ছয় হাজার ৬৬২ জনের। করোনা শনাক্তের শুরু থেকে এখন পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোন থেকে সেরে উঠেছেন ১৯০ জন। ফলে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৬ জন।

গত বছর অর্থাৎ ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওই বছরের ১৮ মার্চ দেশে করোনা আক্রান্ত হয়ে প্রথম কোনো রোগীর মৃত্যু হয়।