মির্জা ফখরুলের জামিন প্রশ্নে রুল শুনানি ৩ জানুয়ারি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন সংক্রান্ত রুল শুনানি হবে ২০২৪ সালের ৩ জানুয়ারি।

রোববার (১৭ ডিসেম্বর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল শুনানির জন্য এই দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ৭ ডিসেম্বর ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সাত দিনের মধ্যে রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়। গত বৃহস্পতিবার মামলাটি কার্যতালিকায় ছিল। ওই দিন রুল শুনানি করতে দিন ধার্যের জন্য আজকে রাখা হয়েছিল।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ মামলা করে। মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির ৫৯ নেতা-কর্মীকে আসামি করা হয়। পরদিন গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। এরপর আদালতে নিলে তাঁকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে কারাগারে রয়েছেন বিএনপির মহাসচিব।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে করা এই মামলায় নিম্ন আদালতে দুই দফা জামিন চেয়ে ব্যর্থ হয়ে গত ৫ ডিসেম্বর হাইকোর্টে আবেদন করেন ফখরুল। আজ ফখরুলের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন ও সাবেক সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন।