জামিন পেলেন কাজী জাফর আহমেদের মেয়ের জামাই সাদাত আসলাম

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে মোহাম্মাদপুর থানা এলাকায় আক্তার হোসেন হত্যা মামলায় এজাহারনামীয় আসামি সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের মেয়ের জামাই সৈয়দ সাদাত আলমাস কবির জামিন পেয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৯টায় তাকে গ্রেফতার করে মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

বিজ্ঞাপন

তদন্ত কর্মকর্তা প্রতিবেদনে উল্লেখ করেন, উক্ত আসামি অত্র মামলার এজাহার নামীয় ৮ নং আসামি। গত ১৪ অক্টোবর রাত সাড়ে ৯টায় আসামিকে তার নিজ বাসা হতে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর উক্ত আসামিকে মামলার সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে আসামির দেওয়া তথ্য যাচাই করে দেখা হচ্ছে। সে এজাহার নামীয় আসামি হলেও মামলার ঘটনার তারিখ ও সময়ে ঘটনাস্থলে উপস্থিতির বিষয়ে মৌখিক ও তথ্য প্রযুক্তিগত সাক্ষ্য প্রমাণে প্রাথমিকভাবে ঘটনাস্থলে তার উপস্থিতির বিষয়ে পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ পাওয়া যাচ্ছে না।

আসামি পক্ষে আইনজীবী শাহরিয়ার আহমেদ জামিনের আবেদন করে বলেন, ঘটনার সময় আসামি শ্রীলংকায় ছিলেন। হয়রানির জন্য মামলার এজাহারে তার নাম দেয়া হয়েছে। তার কোন রাজনৈতিক পরিচয় নাই। শুনানি শেষে ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট বেলাল হোসেন পুলিশ রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

মামলার এজাহারে আসামি সৈয়দ সাদাত আলমাস কবিরের পরিচয়ে তিনি বেসিস’র সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সহযোগী ও অর্থের যোগানদাতা মর্মে উল্লেখ আছে।

উল্লেখ্য, আসামি সাদাত আলমাস কবিরের শ্বশুর বাংলাদেশে দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে শেখ হাসিনা নেতৃত্বাধীন নির্বাচনকালীন সরকারে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি অংশ নেওয়ায় দলের এ সিদ্ধান্তের বিরোধিতা করে দলের একাংশকে নিয়ে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ জাতীয় পার্টি নামেই নতুন দল গঠন করেন। ২০১৩ সালের ২০ ডিসেম্বর বিশেষ কাউন্সিলের মাধ্যমে তিনি জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের ২৫ জানুয়ারি বিএনপি নেতৃত্বাধীন জোটে এ দলটি যোগ দেয়।