‘শিক্ষার সবস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে’

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত মানববন্ধন

জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত মানববন্ধন

ধর্মীয় ও নৈতিক শিক্ষার অভাবে মানুষ নানা ধরনের অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। বিশেষ করে শিক্ষার সবস্তরে ধর্মীয় ও নৈতিক শিক্ষা না থাকায় তরুণ প্রজন্ম বেপরোয়া হয়ে উঠছে। এমন অনৈতিক কার্যকলাপ থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে শিক্ষার সবস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

বুধবার (১ ডিসেম্বর) দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম এসব কথা বলেন।

বিজ্ঞাপন

জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুরের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি এবিএম জাকারিয়া, সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দীন খান, কেন্দ্রীয় ইবতেদায়ী মাদরাসা বিষয়ক সম্পাদক মাওলানা মাহবুবুর রহমানসহ অন্যান্য দায়িত্বশীল ও প্রতিনিধিগণ।

‘শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, পাবলিক পরীক্ষায় ধর্মীয় শিক্ষা বহাল এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা এমপিওভূক্তির’ দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মুফতি ফয়জুল করীম আরও বলেন, শিক্ষাখাতে বৈষম্য চরম আকার ধারণ করেছে৷ একই সিলেবাসে শিক্ষার্থী পড়িয়ে বেসরকারি শিক্ষকরা বেতন-ভাতাসহ নানা বৈষম্যের শিকার। অন্যদিকে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের বঞ্চিত করা হয়েছে। মাদরাসার স্থায়ী রেজিস্ট্রেশন এখনও প্রদান করা হয়নি। অবকাঠামোগত উন্নয়ন করা হয়নি। অতএব, শিক্ষাখাতে দুর্নীতি ও বৈষম্যরোধে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের মাধ্যমেই সরকারকে এর আশু সমাধান করতে হবে।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, আমরা শিক্ষকদের অধিকার আদায়ের যৌক্তিক দাবি নিয়ে মাঠে নেমেছি। মাননীয় প্রধানমন্ত্রীসহ শিক্ষা সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করে বলব, আপনারা শিক্ষকদের যৌক্তিক দাবি মেনে নিন। একের পর এক গাড়ী চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনা সচেতন জনগণকে ভাবিয়ে তুলছে। অনতিবিলম্বে এসব হত্যাকান্ডের সুষ্ঠু বিচার এবং শিক্ষার্থীদের অন্যান্য দাবি মেনে নিয়ে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার ব্যবস্থা করুন।