মোদির প্রস্তাবে সাড়া দিলেন ইমরান

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস ইস্যুতে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভিডিও কনফারেন্স করতে চায় ভারত। অবশেষে নরেন্দ্র মোদির এ প্রস্তাবে সাড়া দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার (১৪ মার্চ) সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, নোভেল করোনাভাইরাস নিয়ে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংগঠন (সার্ক) এর অন্তর্ভুক্ত দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্স করতে রাজি হয়েছে পাকিস্তান।

বিজ্ঞাপন

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর এক মুখপাত্র টুইট বার্তায় বলেন, পাকিস্তান বৈশ্বিক ও আঞ্চলিক পর্যায়ে একসঙ্গে লড়াই করার প্রয়োজনীয়তার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কোভিড ১৯ মোকাবিলায় বিশেষ সহকারী (স্বাস্থ্য) আধিকারিককে মোদি প্রস্তাবিত ভিডিও কনফারেন্সে অংশ নিতে বলেছেন।

আরও পড়ুন- মোদির প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী

পাকিস্তানের ওই মুখপাত্র এর আগে বলেন, পাকিস্তান তার প্রতিবেশীদের সহায়তার জন্যে প্রস্তুত রয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইতোমধ্যেই করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জাতীয় সুরক্ষা সম্পর্কিত একটি জরুরি বৈঠকও করেছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার (১৩ মার্চ) সার্ক অন্তর্ভুক্ত দেশগুলোর নেতাদের কাছে প্রস্তাব রাখেন করোনাভাইরাস সংক্রমণ রুখতে একটি শক্তিশালী কৌশল নির্ণয়ের জন্যে।