বিজেপি নেতা কুলদীপ সেঙ্গারের ১০ বছরের জেল

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিজেপির বহিষ্কৃত নেতা কুলদীপ সিং সেঙ্গার

বিজেপির বহিষ্কৃত নেতা কুলদীপ সিং সেঙ্গার

বিজেপির বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে দশ বছরের কারাদণ্ড দিয়েছে দিল্লির আদালত। ২০১৩ সালে উত্তরপ্রদেশের উন্নাওতে ধর্ষিত এক কিশোরীর পিতাকে হত্যার দায়ে তাকে এ দণ্ডাদেশ দেওয়া হয়।

একই সঙ্গে কুলদীপ সেঙ্গারের ভাই ও মামলার আসামি অতুল সেঙ্গারকেও একই সাজা দেওয়া হয়েছে। এছাড়াও এ মামলায় অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

বিজ্ঞাপন

দিল্লির আদালত কুলদীপ সিং সেঙ্গার ও তার ভাইকে ধর্ষিতার পরিবারকে ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছে।

রায়ে বিচারক বলেন, ভিক্টিম তার বাবাকে হারিয়েছেন। তিনি বাড়িতে ফিরতে পারছেন না। তার পরিবারে চারটি শিশু রয়েছে, তাদের মধ্যে তিনজন মেয়ে।

ওই কিশোরীকে ধর্ষণের মামলায় গত বছরের ডিসেম্বরে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হন কুলদীপ সেঙ্গার। ধর্ষণেও ওই মামলায় আদালত ধর্ষিতার পরিবারকে ৩০ লাখ ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিল।

গত বছরের আগস্টে আদালতে কুলদীপ সিং সেঙ্গার ও তার সহযোগীদের বিরুদ্ধে ধর্ষিত কিশোরীর বাবার ওপর হামলা ও তাকে অস্ত্র আইনের মামলায় ফাঁসানোর অভিযোগ করেন ভিক্টিম।

কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের ঘটনাটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের শিরোনামে পরিণত হয়েছিল, যখন ধর্ষণের বিচার চেয়ে উত্তর-প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ির বাইরে আত্মহত্যা করার চেষ্টা করেন ওই কিশোরী। পরের দিন স্থানীয় হাসপাতালে থাকাকালীন তার বাবা মারা যান।

ধর্ষিতার বাবাকে অবৈধ অস্ত্র রাখার অভিযোগ এনে পুলিশ হেফাজতে মারধর করা হয়। মৃত্যুর কয়েক ঘণ্টা আগে তাকে হাসপাতালে ভর্তি করে পুলিশ। তার শরীরজুড়ে আঘাতের চিহ্ন দেখা যায়।