কোয়েটায় ভয়াবহ বোমা হামলায় শোকে স্তব্ধ পাকিস্তান

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পাকিস্তানের কোয়েটার পূর্বাঞ্চলীয় বাইপাস এলাকায় হওয়া ভয়াবহ আত্নঘাতী বোমা হামলায় শোকে স্তব্ধ গোটা পাকিস্তান। দেশটির সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন সময়ে এই হামলার ঘটনা ঘটে। সকাল ১১ টার দিকে হওয়া এই হামলায় কমপক্ষে ৩১ জন নিহত ও আরো ২৫ জন আহত হয়েছেন। প্রতিমুহূর্তে হতাহতের খবর বৃদ্ধি পাচ্ছে। এদিকে আত্নঘাতী এই বোমা হামলায় শোকে স্তব্ধ পাকিস্তান। বোমা হামলার তাৎক্ষণিক নিন্দা ও ক্ষোভ জানিয়েছে দেশটির রাজনৈতিক দলের নেতারা।

নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান এক টুইট বার্তায় বলেন, ‘গণতান্ত্রিক প্রক্রিয়ার অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পাকিস্তানের শত্রুরা যে সন্ত্রাসী হামলা চালিয়েছে তার নিন্দা জানাই। নিষ্পাপ প্রাণগুলোকে হারানোয় শোকাতহ। ভোট দেওয়ার মধ্যদিয়েই ঐক্যবদ্ধ হয়ে পাকিস্তানির অবশ্যই সন্ত্রাসীদের পরাজিত করবে।’

বিজ্ঞাপন

পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) সভাপতি শাহবাজ শরীফ বলেছেন, মানুষ যখন তাদের গণতান্ত্রিক অধিকার ভোট দিচ্ছিল তখন কোয়েটায় সন্ত্রাসী হামলায় তিন পুলিশসহ নিষ্পাপ অনেকেই শহীদ ও আহত হয়েছেন। ঘটনাটি হৃদয়বিদারক। ওইসব সন্তানহারা পরিবারের জন্য থাকল গভীর সমবেদনা।
মুসলিম লীগের

পাকিস্তান আওয়ামী তেহরিকের চেয়ারম্যান ড. তারিক উল কাদরি বলেছেন, কোয়েটার সন্ত্রাসী হামলায় নিরপরাধ জীবনের হতাহতের ঘটনায় খুবই মর্মাহত। সন্ত্রাসবাদ মোকাবেলায়, জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। নিহতের পরিবারের জন্য গভীর সমবেদনা ও আহতে জন্য প্রার্থনা করছি।

শুধু রাজনৈতিক নেতারাই নয় বরং অন্যান্য পেশাজীবি ও সাধারন জনগনও কোয়েটার সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে টুইট করছেন।

উল্লেখ্য, বুধবার সকাল আটটা থেকে পাকিস্তানে ভোট গ্রহণ শুরু হয়। কোয়েটায় এই ভয়াবহ আত্নঘাতীর পর সেখানে ভোটগ্রহণ স্থগিত হলেও অন্যান্য কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। সন্ধ্যা ৭টার পর থেকে ভোট গণণা শুরু করার কথা রয়েছে।