চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে, ছবি: এএফপি

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে, ছবি: এএফপি

চীনের উহানে উদ্ভূত হওয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮০ জন মারা গেছে। এছাড়া আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে।

চীনা স্বাস্থ্য কমিশনের বরাতে এ খবর নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি।

বিজ্ঞাপন

চীনা স্বাস্থ্য কমিশন জানায়, হুবেই প্রদেশের উহানে এখন পর্যন্ত ৭৬ জন মারা গেছে। আর অন্যান্য শহরে চার জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের ক্ষমতা আরও প্রবল ও সংক্রমণের সংখ্যা আরও বাড়তে পারে বলে সতর্ক করে দিয়েছে তারা।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়া জানিয়েছে, এখন পর্যন্ত চীনে আক্রান্ত হয়েছে দুই হাজার ৭৪৪ জন। যার মধ্যে ৩০০ জনের অবস্থা আশঙ্কাজনক। তবে বেসরকারিভাবে আক্রান্তের পরিমাণ কয়েকগুণ বেশি বলে দাবি করা হচ্ছে।

ভাইরাসটির সংক্রামণ কমানোর প্রচেষ্টায় তিন দিন ছুটি বাড়িয়েছে চীনা সরকার। এছাড়া নতুন করে বিভিন্ন শহরে ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে।

চীনের হুবেই প্রদেশে ৫০ হাজারের বেশি মেডিকেল স্টাফ এই ভাইরাস প্রতিরোধ, নিয়ন্ত্রণ এবং চিকিৎসায় অংশ নিয়েছেন। এছাড়া আক্রান্ত রোগীদের জন্য নতুন দুটি হাসপাতাল করার ঘোষণা দিয়েছে চীনা সরকার।

চলতি সপ্তাহে চীন থেকে সতর্ক করা হয় যে, নতুন করে ভাইরাসটি ছড়িয়ে পড়লেও আক্রান্তদের মাঝে কোনো উপসর্গ দেখা যাচ্ছে না। যার ফলে ভাইরাসটি খুব দ্রুত ছড়িয়ে পড়ছে ও আক্রান্তের রক্ষা করা আরও কঠিন হয়ে পড়বে।