দুর্নীতির মামলায় খালাস পেলেন নওয়াজের দুই ছেলে

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফের দুই ছেলেকে মঙ্গলবার (১৯ মার্চ) দুর্নীতির তিনটি মামলা থেকে খালাস দিয়েছেন পাকিস্তানের একটি দুর্নীতি বিরোধী আদালত।

এনডিটিভি জানিয়েছে, এই রায়ের মাধ্যমে সাবেক এই প্রধানমন্ত্রীর পরিবারের আইনি সমস্যার অবসান ঘটলো।

বিজ্ঞাপন

নওয়াজের দুই ছেলে হাসান এবং হুসেন নওয়াজকে ২০১৮ সালে পানামা পেপারস সম্পর্কিত অ্যাভেনফিল্ড, ফ্ল্যাগশিপ এবং আল-আজিজিয়া দুর্নীতি অভিযুক্ত করা হয়েছিল।

২০১৮ সালে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) কর্তৃক দায়ের করা অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট, আল-আজিজিয়া এবং ফ্ল্যাগশিপ ইনভেস্টমেন্ট মামলায় তদন্তে সহযোগিতা না করায় নওয়াজের দুই ছেলেকে অভিযুক্ত ঘোষণা করা হয়েছিল।

কিন্তু, তারা বিদেশে থাকায় তাদের বিচার অনুষ্ঠিত হয়নি। এই মামলার প্রধান অভিযুক্ত তাদের বাবা অ্যাভেনফিল্ড এবং আল-আজিজিয়া দুর্নীতি মামলায় প্রথমে দোষী সাব্যস্ত হলেও পরবর্তীতে ফ্ল্যাগশিপ মামলায় খালাস পান।

উল্লেখ্য, তিনবারের সাকে এই প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ প্রায় চার বছরের স্ব-নির্বাসন শেষ করে গত বছরের অক্টোবরে লন্ডন থেকে পাকিস্তানে ফিরে আসেন।

তিনি দুটি মামলায় তার সাজাকে চ্যালেঞ্জ করেন এবং ইসলামাবাদ হাইকোর্ট তাকে খালাস দেন। এই তার ছেলেদের অভিযোগের মুখোমুখি হতে উৎসাহিত করেছিল।

আদালত ১৪ মার্চ পর্যন্ত তাদের পলাতক অবস্থা স্থগিত করার পরে তারা গত ১২ মার্চ দেশে ফিরে এসে আদালতে হাজির হন এবং জামিন লাভ করেন।

এরপর মঙ্গলবার তাদের খালাসের আবেদনের শুনানি হয় জবাবদিহি আদালতে। বিচারক নাসির জাবেদ রানা মামলার শুনানি শেষে তিনটি মামলায়ই দুজনকে খালাস দেন।