ওটিতে প্রাক-বিবাহ শুটিং, চাকরি হারালেন চিকিৎসক

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

হবু স্বামী পেশায় চিকিৎসক। বিয়ের আগে প্রাক-বিবাহ শুটিংয়ের জন্যই তিনি বেছে নিয়েছিলেন অপারেশন থিয়েটারের (ওটি) মতো জায়গাকে! একটি নকল অস্ত্রোপচারের ভিডিওর মাধ্যমে হাসপাতালের অপারেশন থিয়েটারে ‘প্রি ওয়েডিং’ শুট করেছিলেন ভারতের কর্নাটকের ওই চিকিৎসক।

যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করতে পারেনি এনডিটিভি। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই তা নজরে পড়ে কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডুরাওয়ের। চিকিৎসককে তার চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেন তিনি। ঘটনাটি ঘটেছে গত বুধবার ভারতের কর্নাটকের চিত্রদুর্গ জেলার একটি হাসপাতালে।

বিজ্ঞাপন

ভিডিওতে দেখা যাচ্ছে, হবু কনে এবং স্বামী দুজনেই চিকিৎসকের পোশাকে। দুজনেই অস্ত্রোপচারের জন্য প্রস্তুত। বেডে শুয়েও থাকতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে। চারদিকে ক্যামেরার আয়োজন এবং রকমারি আলো।

হঠাৎ বেড থেকে মুচকি হেসে বসে পড়লেন ব্যক্তিটি। বিয়ের আগে এমনভাবেই ‘প্রি ওয়েডিং’ ভিডিও শুট করতে চাইছিলেন ওই চিকিৎসক। শখ পূরণ করতে গিয়ে চাকরিই হারিয়ে ফেললেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, যে ওপারেশন থিয়েটারে শুটিং করা হয়েছিল, তা গত সেপ্টেম্বর মাস থেকে বন্ধ পড়ে আছে। রুমটি মেরামতের কাজ চলছিল। এমনকি বছরের শুরুতেই ওই তরুণকে মেডিক্যাল অফিসার পদে হাসপাতালে নিযুক্ত করা হয়।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী নিজের এক্স হ্যান্ডলের (পূর্বতন টুইটার) পোস্টে লেখেন, ‘চিকিৎসকদের কাছ থেকে এই ধরনের ব্যবহার আশা করা যায় না। রোগীদের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার জন্য হাসপাতাল তৈরি করা হয়েছে। চিকিৎসকদের ব্যক্তিগত কাজে ব্যবহার করার জন্য নয়।’

এই ঘটনায় অসন্তোষ প্রকাশ করে তিনি লেখেন, ‘সকল চিকিৎসক এবং হাসপাতালের কর্মীকে সচেতন করা হচ্ছে। সকলেই যেন নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করেন।’