ইউক্রেনের হামলায় রাশিয়ান অভিনেত্রী নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পলিনা মেনশিখ। ছবি : সংগৃহীত

পলিনা মেনশিখ। ছবি : সংগৃহীত

পূর্ব ইউক্রেনের একটি রুশ নিয়ন্ত্রিত এলাকায় রাশিয়ার সেনাদের জন্য পারফর্ম করার সময় ইউক্রেনের হামলায় রাশিয়ার এক অভিনেত্রী নিহত হয়েছেন।

৪০ বছর বয়সি পলিনা মেনশিখ নামের ওই অভিনেত্রী ডনবাস অঞ্চলে মঞ্চে গান গাওয়ার সময় নিহত হন বলে জানিয়েছে এনডিটিভি।

বিজ্ঞাপন

রয়টার্স জানিয়েছে, তারা ঘটনার বিশদ বিবরণ যাচাই করতে পারেনি। তবে উভয় পক্ষের সামরিক কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, গত ১৯ নভেম্বর ওই এলাকায় ইউক্রেন হামলা চালিয়েছে।

রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের উদ্ধৃতি দিয়ে রাশিয়ার একজন সামরিক তদন্তকারী বলেছেন, ইউক্রেনের সেনারা ফ্রন্টলাইন থেকে ৬০ কিলোমিটার দূরে ডোনেটস্ক অঞ্চলের কুমাচোভো নামে পরিচিত একটি গ্রামে হাইমার্স ক্ষেপণাস্ত্রের দ্বারা একটি স্কুল এবং সাংস্কৃতিক কেন্দ্রে হামলা চালিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ওই বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছে এবং হামলায় কোনও হতাহতের কথা উল্লেখ করেনি তারা।

এদিকে ইউক্রেনের কমান্ডাররা বলেছেন, তাদের বাহিনী রাশিয়ার ৪১০তম নৌ পদাতিক ব্রিগেডকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

ইউক্রেনের সামরিক কমান্ডার রবার্ট ব্রোভদি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে বলেছেন, তাদের ওই হামলায় ২৫ জন নিহত এবং ১০০ জনেরও বেশি আহত হয়েছে।

রাশিয়াপন্থী টেলিগ্রাম চ্যানেলের অযাচাইকৃত ভিডিও ফুটেজে দেখা গেছে ১৯ নভেম্বর রাশিয়ার সেনারা ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি বাহিনী উদযাপন করার সময় গিটার নিয়ে মঞ্চে গান গাইছেন মেনশিখে।

গানের মাঝামাঝি সময় বিল্ডিংটি হঠাৎ একটি বিস্ফোরণে কেঁপে ওঠে এবং লাইট নিভে যাওয়ার আগে জানালা ভেঙে যাওয়ার শব্দ শোনা যায়।