Three people were killed in separate gun attacks at the Erasmus Medical Center and a nearby house in Rotterdam Netherlands

নেদারল্যান্ডসে বন্দুক হামলায় ৩ জনের প্রাণহানি

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের রটারডামের ইরাসমাস মেডিকেল সেন্টার ও তার পাশের একটি বাড়িতে গত বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর)পৃথক বন্দুক হামলায় তিনজন নিহত হয়েছেন।সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ২টার পর বন্দুকধারীরা মেডিকেল কলেজ সেন্টারের কাছে একটি বাড়িতে গুলি চালায়।এই ঘটনায় ওই বাড়িতে আগুন ধরে যায়।বন্দুকধারীরা এই ঘটনার পরপরই তারা আবার মেডিকেল সেন্টার আক্রমণ করে এবং গুলি চালায়। সেখানেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং তিনজন নিহত হন।

বিজ্ঞাপন

পুলিশ আরও জানায়, বন্দুক হামলার ঘটনায় এক নারী (৩৯), তার ১৪ বছর বয়সী মেয়ে এবং ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক(৪২)নিহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মেডিকেল শিক্ষার্থী একটি টেলিভিশন চ্যানেলকে জানান, প্রথমে চতুর্থ তলায় গুলি চলে। চার থেকে পাঁচটি গুলি করা হয়। তারপর একটি পেট্রলবোমা ছোড়া হয়।

এই ঘটনার এক প্রত্যক্ষদর্শী বলেন, গুলির শব্দে সবাই ভয় পেয়ে চিৎকার করছিল।তখন তিনি ভয় পেয়ে পালানোর চেষ্টা করেন।

দেশটিতে এর আগে ২০১১ সালে আলফেন আঁ দেঁ রিজন শহরে একটি শপিং মলে গুলি চালিয়ে ছয়জনকে হত্যা করেন ২৪ বছর বয়সী এক তরুণ। ওই ঘটনায় ১০ জন আহত হন।এরপর, ২০১৯ সালে উতরেচত শহরে একটি ট্রামে বন্দুক হামলার ঘটনা ঘটে এবং তিনজনের মৃত্যু হয়।