পার্লামেন্ট থেকে গণপদত্যাগের ঘোষণা পিটিআইয়ের এমপিদের

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনাস্থা ভোটে সদ্য প্রধানমন্ত্রিত্ব হারানো পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানসহ তার দলের সদস্যরা সংসদরা জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (১১ এপ্রিল) বিকেলে সংসদ ভবনে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সভাপতিত্বে দলের সংসদীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। দেশটির নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের কয়েক মিনিট আগে তারা এ ঘোষণা দিলেন।

বিজ্ঞাপন

বিষয়টি পিটিআইয়ের কেন্দ্রীয় তথ্য সচিব ফারুখ হাবিব এক টুইটবার্তায় নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমদানি করা সরকারের বিরুদ্ধে সংসদীয় দল সংসদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে।

ঘোষণার পরপরই মুরাদ সাঈদ এনএ-এর সদস্য হিসেবে দল থেকে প্রথম পদত্যাগ করেন।

এর পরেই ডননিউজ টিভির সঙ্গে কথা বলতে গিয়ে তিনি নিশ্চিত করেছেন, তিনি দলের সঙ্গে একমত পোষণ করে এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বিদেশি ষড়যন্ত্রের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দাবির পুনরাবৃত্তি করে বলেন, তার এখন এনএ-তে বসে থাকা এই চক্রান্তের অংশ হওয়ার মতো হবে।

তিনি সাংবাদিকদের প্রশ্ন করেন বিদেশি শক্তির কি পাকিস্তানে সরকার গঠন বা ভাঙার অধিকার থাকা উচিত?

সাঈদ প্রধানমন্ত্রী পদে বিরোধী দলের প্রার্থী শেহবাজ শরীফের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে বলেন, তারা দুর্নীতিগ্রস্ত ছিল এবং আছে।

সাবেক সামুদ্রিক বিষয়ক মন্ত্রী আলি হায়দার জাইদিও টুইটারে তার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তিনি দলের চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলেও জানান।

তিনি বলেন, পাকিস্তানে বিদেশি অর্থায়নে পরিচালিত এই শাসনব্যবস্থার পরিবর্তনকে কোনোভাবেই বৈধ করা উচিত নয়। পাকিস্তানের সার্বভৌমত্বের লড়াই এখন রাজপথে সিদ্ধান্ত নেবে জনগণ, এই লুটেরারা নয়, বলেন তিনি।